এবার যুক্তরাষ্ট্র-কানাডার প্রেক্ষাগৃহে ‘কাজলরেখা’

দেশের পর এবার আমেরিকানরা দেখতে যাচ্ছে বাংলার রূপকথা, যেটার পটভূমি চারশ বছরের পুরনো বাংলার এক লোকগাঁথা। ৩১ মে থেকে উত্তর আমেরিকার যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তি পেয়েছে ‘কাজলরেখা’ সিনেমা। এমনটাই জানিয়েছে পরিবেশনা প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রো’।

গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত সিনেমাটি প্রথম সপ্তাহে কানাডার আট ও আমেরিকার সতেরো থিয়েটারে ‘কাজলরেখা’ মুক্তি পেয়েছে।

হলিউড ও বলিউডের সিনেমার চাপে প্রথম সপ্তাহে সীমিত থিয়েটারে মুক্তি পেলেও পরবর্তী সপ্তাহগুলোতে আরো থিয়েটার যোগ হতে পারে বলে আশা প্রকাশ করেছেন আন্তর্জাতিক পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব।

রোজার ঈদে মুক্তি পেলেও প্রায় দুই মাস পরেও দেশের সিনেপ্লেক্সে এখনো ‘কাজলরেখা’ চলছে। ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের মাস্টার্স এর কোর্সে যুক্ত করা হয়েছে ‘কাজলরেখা’ সিনেমা।

এ সিনেমার মাধ্যমে বড়পর্দায় অভিষিক্ত হয়েছেন মন্দিরা চক্রবর্তী ও সাদিয়া আয়মান। গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ। আছেন মিথিলা, আজাদ আবুল কালাম, ইরেশ যাকেরসহ অনেকে।

এদিকে, মুক্তির আগে ‘কাজলরেখা’ নিয়ে প্রবাসীদের মাঝে বেশ আগ্রহ দেখা গেছে। প্রচারণার অংশ হিসেবে টাইমস স্কয়ারে প্রদর্শিত হয়েছে সিনেমাটির প্রমো। চলছে পোস্টারিং, পত্রিকার বিজ্ঞাপনসহ নানা প্রচারণা।

Leave a Reply

Your email address will not be published.