‘জেন জি’কে নিয়ে ধারাবাহিক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে ছাত্র-জনতার অভ্যুথানে মুছে যায় দেশের ১৫ বছরের দুঃশাসন। বিদায় হন স্বৈরাচার তকমা প্রাপ্ত সাবেক রাষ্ট্রপ্রধান শেখ হাসিনা; ঘটে দেশের ইতিহাসে এক মহা বিপ্লবের। দেশকে স্বৈরাচার মুক্ত করতে বিনিময়ে শহীদ হন অসংখ্য শিক্ষার্থী ও সাধারণ মানুষ।

মূলত দেশের এত বড় পট পরিবর্তনের পেছনে সবচেয়ে বড় অবদানটি এখনকার প্রজন্মের ছাত্রদের। তাদেরকে বলা হয় ‘জেনারেশন জি’ বা ‘জেন-জি’। মূলত যাদের জন্ম ১৯৯৭ থেকে ২০১২ পর্যন্ত তাদের জেন জি বলা হয়। তরুণ এ প্রজন্মকে নিয়ে নতুন এক ধারাবাহিক শুরু করতে যাচ্ছেন আবু হায়াত মাহমুদ। আর এটি রচনা করেছেন মেজবাহ উদ্দিন সুমন।

নাটকের ট্যাগ লাইন রাখা হয়েছে ট্যাগ লাইন রাখা হয়েছে ‘তুমি কে? আমি কে?’ এক সংবাদ বিজ্ঞপ্তিতে নির্মাণ সংশ্লিষ্টরা জানান, আগামী ১০ সেপ্টেম্বর ধারাবাহিকটির দৃশ্যধারণ শুরু হবে। এটি হতে যাচ্ছে পলিটিক্যাল স্যাটায়ারধর্মী। একটি পরিবার যদি একটা দেশ হয়। আর এ পরিবার কে কেন্দ্র করে হাসি আনন্দ ভালেবাসা টানাপোড়েন সাথে পলিটিক্যাল স্যাটায়ার এর মিশ্রনে ধারাবাহিকটির গল্প।

গল্পের আভাস দিতে গিয়ে নির্মাতা জানান, পরিবারে বাবার স্বৈরাচারী মনোভাবের দেয়াল ভাঙবে জেনারেশন জেডরা। এ দেয়াল ভাঙ্গা ও অচলায়তন থেকে পুরো পরিবারকে নতুন প্রজন্ম কীভাবে বের করে আনে এ বিষয়গুলো এ ধারাবাহিক এ উঠে আসবে। হাস্যরসের মাধ্যমে সমাজে গুরত্বপূর্ণ বার্তা দেবে নাটকটি। এমন বিশ্বাস পরিচালকের।

ধারাবাহিকটি প্রযোজনা করছে ক্রিয়েটিভ ল্যান্ড প্রোডাকশন হাউজ। শিগগিরই কোন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে ধারাবাহিকটি প্রচার হবে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published.