ভাইয়ের লাশ আনতে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন হামিন

ছোট ভাই শাফিন আহমেদের লাশ আনতে যুক্তরাষ্ট্র রওনা হচ্ছেন বড় ভাই হামিন আহমেদ। আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) রাতেই যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা দেবেন তিনি।এই মুহূর্তে সেখানকার কয়েকজন নিকটাত্মীয়র তত্ত্বাবধানে রয়েছে শাফিনের মরদেহ।

কিংবদন্তি নজরুলসংগীত শিল্পী ফিরোজা বেগম ও সংগীতজ্ঞ কমল দাশগুপ্তর ছেলে শাফিন আহমেদ ছিলেন দুই বাংলার প্রিয় ব্যন্ডতারকা। তাদের ব্যান্ড মাইলস গত শতকের নব্বই দশক থেকেই জনপ্রিয়।

মাইলসের বেশির ভাগ গানে কণ্ঠ দিয়েছেন শাফিন আহমেদ। তাদের জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা জ্বালা’, ‘ফিরিয়ে দাও’, ‘ফিরে এলে না’, ‘আজ জন্মদিন তোমার’।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৬টা ৫০ মিনিটে যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারা যান তিনি।

শাফিন আহমেদের সহধর্মিনী নাহীন আহমেদ গণমাধ্যমকে এ খবর জানিয়েছেন।

সংগীতশিল্পীর ভাই হামিন আহমেদ বলেন, ‘শাফিনের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়েছিল। ২০ জুলাই তার একটা কনসার্ট ছিল ভার্জিনিয়াতে। শোয়ের আগে অসুস্থ হয়ে পড়েন শাফিন। শো’টা ক্যানসেল করেন। সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর তার নানা অর্গান অকার্যকর হতে থাকলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। এরপর তাকে আর ফেরানো গেল না।’

পারিবারিক সূত্র জানিয়েছে, শাফিন আহমেদের মরদেহ ঢাকায় এলে যথাযথ শ্রদ্ধা নিবেদনের পর দেশেই তাকে দাফন করা হবে।

যুক্তরাষ্ট্রের একটি সূত্র জানিয়েছে, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে শাফিন আহমেদকে হাসপাতালে নেওয়া হয়। দুদিন লাইফ সাপোর্টে রাখার পর আজ ভোর ৬টা ৫০ মিনিটে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

Leave a Reply

Your email address will not be published.