ভাঙছে সব রেকর্ড, কত আয় করছে ‘তুফান’?

এবারের ঈদুল আজহায় মুক্তি পেয়েছে ঢালিউড মেগাস্টার শাকিব খানের সিনেমা ‘তুফান’। রায়হান রাফি পরিচালিত এ সিনেমাটির দর্শক চাহিদা দিন দিন বাড়ছেই।

রাজধানী ঢাকাসহ সারাদেশের ১২৩টির বেশি প্রেক্ষাগৃহে চলছে চলচ্চিত্রটি। মুক্তির দিন থেকে শুরু করে এখন পর্যন্ত ছবিটি গড়ছে একের পর এক রেকর্ড। স্টার সিনেপ্লেক্সে চলা প্রিয়তমা, পরাণ ও হাওয়া সিনেমাকেও ছাড়িয়ে গেছে ‘তুফান’। এর আগে কোনো বাংলা সিনেমার এত শো চালানো হয়নি বলেও জানিয়েছেন সংশ্লিষ্টরা।

ঢাকার আরেক সিনেপ্লেক্স লায়ন সিনেমাসে ঈদের দিন তুফানের পাঁচটি শো চালানো হয়েছে। দর্শকের চাপ বাড়লে পরে দিনে ১০টি শো চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়। লায়ন সিনেমাস এর কর্ণধার মির্জা আবদুল খালেক গণমাধ্যমকে জানান, তুফান সিনেমার প্রায় সব শো হাউজফুল যাচ্ছে।

এদিকে ময়মনসিংহের ছায়াবাণী সিনেমা হলে গত মঙ্গলবার ‘তুফান’ দেখতে ঝাঁকে ঝাঁকে আসতে থাকে দর্শক। এতে সামাল দিতে না পেরে বাধ্য হয়ে মধ্যরাতেও চালানো হয় ‘তুফান’ এর প্রদর্শনী। হল সংশ্লিষ্টদের থেকে পাওয়া খবর, দর্শক ও প্রশাসনের অনুরোধে মধ্যরাত ১২টা থেকে ৩টা পর্যন্ত ‘তুফান’ এর বিশেষ একটি শো-এর আয়োজন করা হয়। যা গত দুই দশকের ইতিহাসে এই হলে এমন ঘটনার দেখা মেলেনি।

এছাড়াও ‘তুফান’ এর টিকিট না পেয়ে গত মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মধুমিতা সিনেমা হলে ভাঙচুরের ঘটনা ঘটে। এ সময় ‘তুফান’ দেখতে আসা একদল বিক্ষুব্ধ দর্শক হলের অভ্যন্তরে ঢুকে পোস্টার ডিসপ্লে, চেয়ার ও দরজার গ্লাস ভাঙচুর করে।

মুক্তির ৪ দিন পেরিয়ে প্রেক্ষাগৃহে ৫ দিন ধরে হাউজফুল চলছে ‘তুফান’। দর্শক চাহিদা বাড়ার সঙ্গে হল মালিকরা পাল্লা দিয়ে বাড়িয়েছেন প্রদর্শনী। ফলে এত এত রেকর্ডের মাঝে দর্শকদের আগ্রহ এখন ‘তুফান’ এর আয় নিয়ে।

এ প্রসঙ্গে স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ঈদের দিনের আগে থেকেই অগ্রিম টিকিট ছাড়ার সঙ্গে সঙ্গে তুফানের বেগে সব টিকিট সোল্ড আউট। ঈদের দিন স্টার সিনেপ্লেক্সের সব আউটলেট মিলিয়ে ২২টি শো চালানো হয়েছিল। তারপরই সিনেমাটি দেখার জন্য এত দর্শকের চাপ তৈরি হয়েছে যে বৃহস্পতিবার থেকে ৫১টি শো চলছে ‘তুফান’-র। আজ ছুটির দিন দর্শকের চাপ আরও বাড়ছে।

দর্শকের চাপে রাত ১১টা ও ১২টার শো চালু করেছেন ময়মনসিংয়ের ছায়াবাণী প্রেক্ষাগৃহ, সিরাজগঞ্জের মিনি সিনেপ্লেক্স ‘রুটস সিনে ক্লাব’, সৈয়দপুরের তামান্না ডিজিটাল সিনেমা হলমালিকরা। বন্যার প্রতিকূলতা পেছনে ফেলে গ্র্যান্ড সিলেট সিনেপ্লেক্সের রাত ১১টার শোতেও উপচে পড়া ভিড় ‘তুফান’ দর্শকদের।

ছায়াবাণী প্রেক্ষাগৃহের ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম সংবাদমাধ্যমকে জানান, দর্শকের চাপে মঙ্গলবার থেকে ‘লেট নাইট শো’চালাচ্ছেন তারা।

সৈয়দপুরের তামান্না ডিজিটাল সিনেমা হল কর্তৃপক্ষ তাদের ফেইসবুক পেইজে জানিয়েছে, ঝড় বৃষ্টির মধ্যে রাত ১২টার শো তেও তুফান হাউসফুল।

এদিকে সিনেমাটির আয় কত এ নিয়ে এখনও কোনো অফিশিয়ালি তথ্য দেয়নি ‘তুফান’ কর্তৃপক্ষ।

এ প্রসঙ্গে সিনেমাটির প্রযোজক শাহরিয়ার শাকিল বলেন, আসলে মুক্তি পাওয়া সিনেমার আয় কত হচ্ছে, দর্শক চাহিদা কেমন তা দ্রুত জানার সুযোগ নেই আমাদের দেশে। অন্য দেশে বক্সঅফিস থাকায় এ সম্পর্কে দ্রুত সঠিক ও নির্ভুল তথ্য পাওয়া যায়। কিন্তু এখানে তা সম্ভব না হওয়ায় প্রযোজকরা অনেক বেশি সমস্যায় পড়ে।

তিনি আরও বলেন, সিনেমা থেকে কত আয় হয়েছে সেটা আসলে ম্যানুয়ালি আমাদের সংগ্রহ করতে হয়। কোন সিনেমা হলে কত দর্শক তার হিসাব আসলে করতে সময় প্রয়োজন। শুধু একটা হিসাবই এখন আমার হাতে আছে তাহলো সিনেপ্লেক্সে প্রথম আড়াই দিনে ১ কোটি ২০ লাখ টাকা ক্রস সেল হয়েছে। সিনেপ্লেক্সের ইতিহাসে গত ২০ বছরে কোনো সিনেমার ক্ষেত্রে এটা হয়নি।

আনকাট সেন্সর পাওয়া তুফানে শাকিব খান ছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। আছেন দুই নায়িকা ঢাকার মাসুমা রহমান নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তী। আরও আছেন ফজলুর রহমান বাবু, গাজী রাকায়েত, মিশা সওদাগর, সালাউদ্দিন লাভলু। ছবিতে শাকিব খান একজন গ্যাংস্টারের চরিত্রে অভিনয় করেছেন।

Leave a Reply

Your email address will not be published.