যেভাবে জন্মদিনটা কাটালেন মোনালিসা

দেখতে দেখতে ৪০ বসন্তে পা দিলেন মডেল, অভিনেত্রী ও নৃত্যশিল্পী মোজেজা আশরাফ মোনালিসা।

ক্যারিয়ারের শুরুতেই মডেল হিসেবে তুমুল জনপ্রিয়তা পান মোনালিসা। এরপর দর্শকের ভালোবাসা কুড়ান দক্ষ অভিনয় দিয়েও। তবে হঠাৎই যেন মিডিয়া থেকে খানিকটা দূরে সরে যান নব্বই দশকের এ জনপ্রিয় মডেল।
 
মিস ফটোজেনিক ২০০০ জয়ী এ তারকা মাত্র ১০ বছর বয়সে শোবিজ অঙ্গনে পা রাখেন। ওই সময়ই নৃত্যশিল্পী হিসেবে তুরস্কে রাষ্ট্রীয় সফরে পারফর্ম করতে যান। মডেল হিসেবে টিভি পর্দায় প্রথম আত্মপ্রকাশ করেন তারিক আনাম নির্দেশিত ফেয়ার এন্ড লাভলী বিজ্ঞাপনের মাধ্যমে।
এরপর লিলি কসমেটিকস আর বাংলালিংকের বিজ্ঞাপনে কাজ করে দর্শক হৃদয়ে স্থায়ীভাবে রাজত্ব করতে শুরু করেন মিষ্টি হাসির এ মেয়ে।
একাধিক ধারাবাহিক আর প্যাকেজ নাটকেও অভিনয় করে প্রশংসা পান মোনালিসা। মডেলরাও যে অভিনয় করতে জানেন, এ মডেল প্রমাণ করে দেখান ছোট পর্দায় দীর্ঘ সময় অভিনয়ের নৈপুণ্য দিয়ে।
২০১৩ সালে বিয়ের পর স্বামীর সঙ্গে নিউইয়র্কে পাড়ি জমান। সেই থেকে ব্যক্তি জীবনে আমেরিকাতেই বেশি সময় কাটাচ্ছেন মোনালিসা। দায়িত্ব পালন করেছেন যুক্তরাষ্ট্র-ভিত্তিক বাংলা চ্যানেল টাইম টিভির প্রোগ্রাম প্রধান হিসেবে। বর্তমানে কর্মরত আছেন কিকো মিলান নামের একটি কোম্পানির অ্যাসিসটেন্ট ম্যানেজার হিসেবে।
মোনালিসা অভিনীত জনপ্রিয় কিছু নাটক হলো তৃষ্ণা, কাগজের ফুল, শ্রীকান্তের বক্স সিরিজের নাটক, বয়স যখন একুশ, চম্পা কলি, বাজি, একটু ভালোবাসা, ঘরে ফেরা, বৃষ্টির পরে ইত্যাদি।
ক্যারিয়ারের ঝুড়িতে আছে মিস ফটোজেনিক অ্যাওয়ার্ড, মেরিল-প্রথম আলো সহ একাধিক পুরস্কার। বর্তমানে বেশ সাধারণভাবেই নিজের জীবন কাটাচ্ছেন। জন্মদিনেও নেই কোনো জমকালো পার্টি। নিজের বিশেষ এই দিনটি ঘরোয়া পরিবেশেই কাটিয়েছেন।
শোবিজ অঙ্গনে এখন নিয়মিত না হলেও ভক্তরা তাকে ভুলে যাননি।
পরিবার-পরিজন থেকে শুরু করে কাছের মানুষদের শুভেচ্ছা বন্যা বয়ে গেছে বলা চলে। অভিনেত্রীকে রাত ১২টার পরই সামাজিক মাধ্যমে প্রিয়জন ও ভক্তরা ভালোবাসা জানিয়েছেন। এছাড়াও অভিনেত্রীর সমকর্মীরাও শুভেচ্ছা জানান।

Leave a Reply

Your email address will not be published.