আইসিইউতে সংগীতশিল্পী জুয়েল

জনপ্রিয় সংগীতশিল্পী এবং টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা হাসান আবিদুর রেজা জুয়েলকে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে।

জুয়েলের স্ত্রী সংগীতা গণমাধ্যমকে বলেন, ‘গত মঙ্গলবার রাতে হঠাৎ জুয়েলের শ্বাসকষ্ট শুরু হয়, শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর চিকিৎসকরা আইসিইউতে নেন। বর্তমানে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে রয়েছেন।’

তিনি আরও জানান, সাজিদের রোগ প্রতিরোধ ক্ষমতা ও প্লাটিলেট কমে গেছে।

এই গায়ক যেন লাইফ সাপোর্ট থেকে সুস্থ হয়ে ফিরে আসতে পারেন, এ জন্য সবার কাছে দোয়া চেয়েছেন সঙ্গীতা।

জানা যায়, ২০১১ সালে লিভার ক্যানসার ধরা পড়ে। এরপর ফুসফুস এবং হাড়েও ক্যানসার সংক্রমিত হয়। তবে গত দুই মাস ধরে শরীরের অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছে।

১৯৯৩ সালে জুয়েলের প্রথম অ্যালবাম ‘কুয়াশা প্রহর’ প্রকাশিত হয়। এরপর একে একে প্রকাশিত হয় ‘এক বিকেলে (১৯৯৪)’, ‘আমার আছে অন্ধকার’ (১৯৯৫), ‘একটা মানুষ’ (১৯৯৬), ‘দেখা হবে না’ (১৯৯৭), ‘বেশি কিছু নয়’ (১৯৯৮), ‘বেদনা শুধুই বেদনা’ (১৯৯৯), ‘ফিরতি পথে’ (২০০৩), ‘দরজা খোলা বাড়ি’ (২০০৯) এবং ‘এমন কেন হলো’ (২০১৭)।

একটি করে গান নিয়ে প্রকাশিত হয়েছে আরও দুটি অ্যালবাম ‘তাতে কি বা আসে যায়’ (২০১৬) এবং ‘এই সবুজের ধানক্ষেত’ (২০১৬)। ১০টি একক অ্যালবামের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে ‘এক বিকেলে’ অ্যালবামটি। এটি প্রকাশের পর তার নাম হয়ে যায় ‘এক বিকেলের জুয়েল’।