‘এই সেক্টরে অভিনয়ের আগ্রহ কোনো সময়ই ছিল না, এখনও নেই’

সংসার ও সন্তান নিয়ে বেশ ব্যস্ত ছিলেন তারকা অভিনেত্রী আনিকা কবির শখ।  সন্তান কিছুটা বড় হওয়ায় চাপ কমেছে শখের। আর তাইতো আবারও ফিরে আসলেন লাইট-ক্যামেরা অ্যাকশনের চিরচেনা অঙ্গনে।

দেশের জাতীয় একটি দৈনিকের সঙ্গে একান্ত সাক্ষাৎকারে শখ বলেন, সংসার ও সন্তান সামলানোর জন্য এতদিন অভিনয়ে অনিয়মিত ছিলাম। সন্তান আগের চেয়ে বড় হয়েছে। নিজের মতো করে থাকতে পারে। এর মাঝেই কাজ চালিয়ে যাচ্ছি।

এখন থেকে নিয়মিত কাজ করে যাবো। নাচ দিয়েই আমার শুরু। এটা সবাই কম-বেশি জানেন। নাচেও পুরোদমে ফিরতে চাই। বিভিন্ন টেলিভিশন চ্যানেলে একসময় অনেক নাচের অনুষ্ঠান হতো। এখন তা কমে গেছে। নাচের অনুষ্ঠানে কম হাজির হচ্ছি বলে নাচের চর্চা কিন্তু থেমে নেই। বাসায় নৃত্যের চর্চা করি নিয়মিত।

নাটকে অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘অদ্ভুত পরিবার’ নামে ধারাবাহিকে কাজ শুরু করেছি। ইমরাউল রাফাতের নির্মাণ অসাধারণ। পাশাপাশি নাটকের গল্প ও চরিত্রই আমাকে কাজে আগ্রহী করে তুলেছে।

এখানে আমি অভিনয় করেছি অনেকটা বোকা টাইপের এক মেয়ের চরিত্রে। সে মুখের ওপর সব বলে দেয়। চরিত্রটি বেশ মজার। একটু খেয়াল করে দেখবেন, ক্যারিয়ারের শুরু থেকে ধারাবাহিকে একটু কম কাজ করা হয়েছে। হাতেগোনা কিছু কাজ। দীর্ঘ বিরতির পর ধারাবাহিক দিয়ে ফিরতে পেরে ভালোই লাগছে।

সিনেমায় অভিনয় নিয়ে শখ বলেন, ‘বলো না তুমি আমার’ এবং ‘অল্প অল্প প্রেমের গল্প’ নামের দু’টি সিনেমায় অভিনয় করেছি। কোনো পরিকল্পনা করে সিনেমায় আসা হয়নি আমার। বলা যায় হুট করেই আসা হয়েছে।

আসলে এই সেক্টরে (সিনেমা) অভিনয়ের ব্যাপারে তেমন কোনো আগ্রহ কোনো সময়ই ছিল না, এখনও নেই।’