এখনো ভালো অভিনয় পারি না: নীহা

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী নাজনীন নীহা। ২০২০ সালে ফটোশুটের মাধ্যমে শোবিজে যাত্রা শুরু করেন তিনি। তার শুরুটা বেশি দিনের না। খুব অল্প সময়ে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছেন হাস্যোজ্জ্বল এই অভিনেত্রী।

গত ২৯ আগস্ট ইউটিউবে মুক্তি পায় তার অভিনীত নাটক ‘অবুঝ পাখি’। মুক্তির পর থেকেই আলোচন নাটকটি। এখনো ইউটিউব ট্রেন্ডিংয়ে নাটকের মধ্যে শীর্ষে রুবেল হাসানের নাটকটি। এতে অভিনয় করেছেন নাজনীন নীহা।

তার অভিনয় দর্শক মহলে বেশ প্রশংসা কুড়িয়েছে। নাটকটি নিয়ে নীহা বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাজনীতি নিয়ে নাটকটি। ইয়াশ রোহান একজন ছাত্রনেতা, আমি একই বিশ্ববিদ্যালয়ে পড়া তাঁর প্রেমিকা।

এ ধরনের চরিত্র আগে করিনি। তা ছাড়া ইয়াশ রোহানের সঙ্গে প্রথম জুটি। সব মিলিয়ে নাটকটিতে নতুনত্ব আছে। এ জন্যই দর্শকের হয়তো বাড়তি আগ্রহ তৈরি হয়েছে।

দেশের শীর্ষ স্থানীয় জাতীয় দৈনিক প্রথম আলোর সঙ্গে সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০২৩ সালে পবিত্র ঈদুল ফিতরে নাটক দিয়ে আমার অভিষেক। প্রায় দেড় বছরে মাত্র ১০টি নাটকে কাজ করেছি। বেশি বেশি কাজ করতেও চাই না।

কেন কম কাজ করতে চান? এর উত্তরে নীহা বলেন, আমি মনে করি, এখনো ভালো অভিনয় পারি না। এটা বুঝি, অনেকে চান আমি বেশি বেশি কাজ করি; এমনকি আমার দর্শকেরাও। কিন্তু টানা কাজ করতে গিয়ে মানের সঙ্গে আপস করতে চাই না।

তিনি আরও বলেন, একটি কাজ হাতে নিয়ে প্রস্তুত হয়ে, চরিত্রের মধ্যে ঢুকে তারপর শুটিংয়ে যেতে চাই। প্রতিটি কাজের আগে প্রস্তুতির জন্য বিরতি নিতে চাই। এভাবে আরও বছরখানেক কাজ করে নিজেকে শিল্পী হিসেবে পোক্ত করতে চাই। তারপর কাজের পরিমাণ বাড়তে পারে।