‘এমন কেউ ক্ষমতায় আসুক, যিনি অহংকারী নন’

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সারা দেশে সৃষ্ট উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়েছেন। সঙ্গে ছিলেন তার বোন শেখ রেহানা। দেশ ছাড়ার খবর ছড়িয়ে পড়তেই মিছিল নিয়ে হাজারো মানুষ রাস্তায় নেমে পড়েন। এসময় তাদেরকে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

এদিকে, মঙ্গলবার (৬ আগস্ট) নিজের ভেরিফাইড ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন ব্যাচেলর পয়েন্ট খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমি।

তিনি পোস্টে লিখেছেন, ‘এমন কারো কাছে ক্ষমতা যাক, যার ভেতরে শিক্ষা আছে, মানবতা আছে, বিবেক আছে, স্রষ্টার প্রতি বিশ্বাস আছে এবং অবশ্যই যিনি অহংকারী নয়। আর যেই ক্ষমতায় আসেন দয়া করে ভুলবেন না “অহংকার পতনের মূল”।

শেখ হাসিনার দেশ ছাড়ার বিষয়ে বিভিন্ন সূত্র বলছে, সোমবার (৫ আগস্ট) দুপুর আড়াইটার দিকে রাষ্ট্রপতির সরকারি বাসভবন বঙ্গভবন থেকে একটি সামরিক হেলিকপ্টারে করে বোনকে নিয়ে পশ্চিমবঙ্গের পথে রওয়ানা দেন শেখ হাসিনা।

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, শেখ হাসিনা ও তার ছোট বোন শেখ রেহানা গণভবন থেকে নিরাপদ স্থানে চলে গেছেন। শেখ হাসিনা যাওয়ার আগে একটি ভাষণ রেকর্ড করে যেতে চেয়েছিলেন। তবে তিনি সে সুযোগ পাননি।

দেশজুড়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘রোড টু মার্চ’ কর্মসূচির মধ্যেই দেশ ছাড়েন সরকারপ্রধান শেখ হাসিনা। আন্দোলনকারীরা সবশেষ শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে সোমবার এই কর্মসূচি ঘোষণা করেছিলেন। কোটা সংস্কার আন্দোলন এক মাসের ঘটনাপ্রবাহে গত শনিবার (৩ আগস্ট) সরকারপ্রধান শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে রূপ নেয়।

Leave a Reply

Your email address will not be published.