কানাডায় ছেলের কাছে গেলেন ববিতা

ঢালিউড সিনেমার কিংবদন্তি অভিনেত্রী ববিতা সম্প্রতি করোনায় আক্রান্ত হয়েছিলেন। চিকিৎসকের পরামর্শে ১৮ জুলাই ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। এজন্য ৩০ জুলাই ববিতা তার ৭১তম জন্মদিনও পালন করতে পারেননি। পুরোপুরি সুস্থ হয়ে ৯ আগস্ট রাতে তিনি কানাডার উদ্দেশে রওনা দেন।

প্রতি বছরের বড় একটা সময় কানাডা থাকেন চিত্রনায়িকা ববিতা। এ বছর বেশ আগেই দেশের বাইরে যাওয়ার কথা ছিল তার। কিন্তু দেশের পরিস্থিতি ও শারীরিক অসুস্থতার কারণে যেতে পারেননি। জুলাই মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে করোনায় আক্রান্ত হয়েছিলেন ববিতা।

এ কারণে কানাডায় ছেলের কাছে ফেরা হয়নি তার। করোনায় আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। তাই কানাডা ফেরার টিকিটও বাতিল করতে হয়েছে তাকে। সুস্থ হওয়ার পর কিছুদিন বাড়িতে বিশ্রাম নেন। পরে সুস্থ হওয়ার পর দেরি করিনি। কানাডায় ছেলের কাছে চলে যান।

এ সময়ে কেন তিনি দেশ ছাড়লেন, ঢালিউড অভিনেত্রী ববিতা গণমাধ্যমে জানিয়েছেন সেকথা। তিনি বলেছেন, ‘ছেলের কাছে যাওয়ার জন্য মনটা অস্থির হয়ে ছিল। সুস্থ হওয়ার পর তাই দেরি করিনি। কানাডার উদ্দেশে রওনা হলাম। সবার কাছে দোয়া চাই, আল্লাহ যেন সুস্থ রাখেন, ভালো রাখেন। বৈষম্যবিরোধী আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের বিদেহী আত্মার শান্তি কামনা করছি।’

নিজের অভিনয় জীবনের কথা টেনে তিনি বলেন, যখন আমি আমার অভিনয় জীবনের শুরুতে দেশের বাইরে বাংলাদেশের পতাকা হাতে নিয়ে বিভিন্ন চলচ্চিত্র উৎসবে হেঁটেছি, তখন একজন বাংলাদেশি হিসেবে আমি গর্ব অনুভব করেছি। এখনো প্রতিটি মুহূর্তে একজন বাংলাদেশি হিসেবে আমি গর্ব অনুভব করি। সেই আমার গর্বের বাংলাদেশ সব সময় ভালো থাকুক, এখানকার মানুষ শান্তিতে থাকুক, এটিই চাই সবসময়।