খালেদা জিয়ার বায়োপিক মুক্তির খবর সঠিক নয়: হেলাল খান

এক দশক আগে ‘আপসহীন’ নামে একটি চলচ্চিত্র নির্মাণ শুরু করেছিলেন গীতিকার, প্রযোজক ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বায়োপিক হিসেবে এটি তৈরি হচ্ছিল। কিন্তু কয়েক দিন শুটিংয়ের পর ছবিটির আর কোনো খোঁজ পাওয়া যায়নি। কয়েক দিন আগে শেখ হাসিনা সরকার পতনের পর হঠাৎ প্রকাশ্যে আসে খালেদা জিয়ার সেই বায়োপিক মুক্তির খবর।

এ প্রসঙ্গে হেলাল খান গণমাধ্যমকে বলেন, ‘সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার বায়োপিক ‘আপসহীন’ ছবির মুক্তির খবরটি কয়েকটি অনলাইন, ইউটিউবে প্রকাশিত হয়েছে, যা উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও দুরভিসন্ধিমূলক। এমনকি এই ছবির শুটিংই তো শেষ হয়নি।’

শুটিং শুরুর পর হঠাৎ কাজটি বন্ধ হয়ে যায় উল্লেখ করে হেলাল খান জানান, যত দূর মনে পড়ে এফডিসিতে ৫-৭ দিন শুটিং করেছিলাম। তারপর পুরো কাজটা বন্ধ হয়ে যায়।

‘আপসহীন’ মুক্তি পাচ্ছে এমন খবরে অবাক ও বিব্রত হয়েছেন জানিয়ে এ প্রযোজক আরও বলেন, ‘বায়োপিক নির্মাণ নিয়ে ২০১৩ সালে গাজী মাজহারুল আনোয়ার ভাই ও আমি পরিকল্পনা করেছিলাম। তখন কিছু শুটিংও হয়েছিল। ওই সময় রাজনৈতিক মামলায় আমি গ্রেপ্তার হই। ফলে বয়োপিক নির্মাণ বন্ধ হয়ে যায়, এরপর আর কখনো কোনো শুটিং হয়নি।’

বায়োপিক মুক্তির বিষয়টি মিথ্যা, গুজব, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক বলে দাবি করেন হেলাল খান।