বন্যাদুর্গতদের জন্য গাইবেন বেবী নাজনীন

দীর্ঘদিন দেশের স্টেজে দেখা যায় না ব্লাক ডায়মন্ড খ্যাত সংগীত তারকা বেবী নাজনীনকে। তিনি পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে। তবে হাসিনা সরকার পতনের পর খুব শিগগির দেশে ফিরবেন জনপ্রিয় এই গায়িকা। দেশে ফেরার আগে কানাডার টরেন্টোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ষষ্ঠ সম্মিলিত বাংলা মেলা। সেখানে তিনি বন্যাদুর্গতদের জন্য গান গাইবেন।

বিষয়টি নিশ্চিত করে বাংলা মেলার অন্যতম সমন্বায়ক দীন ইসলাম গণমাধ্যমকে জানান, নানা আয়োজনে এই সংগীতানুষ্ঠান হবে, থাকবে প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণ। পাশাপাশি মেলা থেকে আয়ের একটি অংশ বাংলাদেশে ভয়াবহ বন্যা আক্রান্তদের সহায়তায় পাঠানো হবে।

দেশের বাইরে থাকলেও রাজনীতিতে এখনো সক্রিয় এই সংগীতশিল্পী। গত জুন মাসে বেবী নাজনীনকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মনোনীত করা হয়। জানা গেছে, আগামী মাসেই দেশে ফিরবেন বেবী নাজনীন।

উল্লেখ্য, স্মরণকালের ভয়াবহ বন্যার সম্মুখীন হয়েছে দেশের উত্তর-পূর্বাঞ্চলের ১১ টি জেলা। বন্যার পানিতে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি তলিয়ে গেছে। এ ঘটনায় এসব জেলাগুলোতে বন্যায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৫৪ জনে দাঁড়িয়েছে।

বন্যাদুর্গতদের উদ্ধারে সেনাবাহিনী, কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী কাজ করে যাচ্ছেন। পাশাপাশি সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরাও উদ্ধারে কাজ করছে।

Leave a Reply

Your email address will not be published.