বন্যার্তদের একদিনের বেতন দেবেন স্টার-সিনেপ্লেক্সের কর্মীরা

বন্যার্তদের পাশে দাঁড়াতে মহৎ উদ্যোগ নিয়ে এগিয়ে এলো স্টার সিনেপ্লেক্স। দেশের সর্বাধুনিক এই সিনে থিয়েটার স্টার সিনেপ্লেক্স প্রতিষ্ঠানটির সকল কর্মীদের বেতনের একদিনের অর্থ দিচ্ছে বানভাসি মানুষদের সহায়তায়।

বৃহস্পতিবার (২৩ আগস্ট) সন্ধ্যায় এক ফেসবুক পোস্টের মাধ্যমে সিনেপ্লক্স কর্তৃপক্ষ বলছে, প্রয়োজনে স্টার সিনেপ্লেক্সে ভবিষ্যতে আরও কিছু করতে প্রস্তুত। সবাইকে এগিয়ে আসার জন্য অনুরোধ জানাচ্ছি। সেই সঙ্গে মানুষের জীবন বাঁচানোকে আমাদের সর্বোচ্চ অগ্রাধিকারে রাখি।

২০০৪ সালে ঢাকার বসুন্ধরা সিটিতে চালু হয়েছিল স্টার সিনেপ্লেক্স। বসুন্ধরা সিটি ছাড়াও এখন এর শাখা রয়েছে ধানমন্ডি, মিরপুর, বিজয় স্মরণী, মহাখালীতে। আরো রয়েছে রাজশাহী ও চট্টগ্রামে। সারাদেশে ১০০টি স্ক্রিন চালুর পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে স্টার সিনেপ্লেক্স।

ভারী বর্ষণ আর উজানের ঢল অব্যাহত থাকায় দেশের আট জেলায় বন্যা পরিস্থিতির আরও অবনতি ঘটেছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সবশেষ তথ্য বলছে, বন্যা ছড়িয়ে পড়েছে অন্তত ৩৫৭টি ইউনিয়নে। এতে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় সাড়ে চার লাখ পরিবারের ২৯ লাখ মানুষ। বন্যায় অন্তত তিনজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সচিবালয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আলী রেজা সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, পানিবন্দি ও ক্ষতিগ্রস্ত মানুষদের আশ্রয় দিতে এখন পর্যন্ত এক হাজার ৫৩৪টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

প্রবল বর্ষণ আর উজানের ঢলে মঙ্গলবার (২০ আগস্ট) থেকে দেশে বন্যা পরিস্থিতি দেখা দেয়। এখন পর্যন্ত বন্যা ছড়িয়েছে আট জেলায়— ফেনী, কুমিল্লা, খাগড়াছড়ি, নোয়াখালী, চট্টগ্রাম, মৌলভীবাজার, হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া।

এ ছাড়া উপকূলীয় এলাকার অনেক নিম্নাঞ্চলই জলাবদ্ধ হয়ে পড়েছে। এর মধ্যে ফেনী, ব্রাহ্মণবাড়িয়া ও কক্সবাজারে একজন করে মোট তিনজনের মৃত্যুর তথ্য নিশ্চিত হওয়া গেছে।