বাবার কবরে শায়িত শাফিন আহমেদ

আগে থেকেই কথা ছিল বাবার কবরে শায়িত হবেন প্রয়াত ব্যান্ড তারকা শাফিন আহমেদ। হলেনও তাই। মঙ্গলবার (৩০ জুলাই) বিকেল ৩টায় বনানী কবরস্থানে বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্তর কবরে চিরশায়িত হলেন তিনি। শাফিন আহমেদের কবরের পাশেই মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম শায়িত আছেন।

দাফনের সময় পাশে ছিলেন ভাই তাহসিন আহমেদ ও হামিন আহমেদসহ স্বজন এবং মাইলস সদস্যরা। শ্রদ্ধা জানাতে আরও এসেছিলেন পার্থ বড়ুয়া, মানাম আহমেদ, শুভ্রদেব, ইকবাল আসিফ জুয়েল, প্রিন্স মাহমুদ, লতিফুল ইসলাম শিবলী, আঁখি আলমগীর, তাপস, গীতিকার রনিম রহমান, জুলফিকার রাসেল, প্রবর রিপন, সুজন আরিফ, সৈয়দ শহীদ, এনামুল কবির সুজন প্রমুখ।

এর আগে গতকাল সোমবার বিকেলে সুদূর আমেরিকা থেকে আনা হয় শাফিনের মরদেহ। আজ জোহরের নামাজের সময় নেওয়া হয় গুলশান আজাদ মসজিদে। সেখানে জানাজা ও সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে শাফিন আহমেদের মরদেহ নিয়ে যাওয়া হয় বনানী কবরস্থানে।

শাফিন আহমেদ ২৫ জুলাই ভোর ৬টার দিকে আমেরিকার ভার্জিনিয়ার একটি হাসপাতালে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৩ বছর।

শাফিন আহমেদ ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। তার মা কিংবদন্তি কণ্ঠশিল্পী ফিরোজা বেগম ও বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্ত।

মাইলস ব্যান্ডের ভোকাল ও বেজ গিটারিস্ট শাফিন আহমেদের কণ্ঠে শ্রোতাপ্রিয় গানের তালিকায় একক অ্যালবাম ও ব্যান্ডের গানের তালিকায় রয়েছে ‘চাঁদ তারা সূর্য’, ‘প্রথম প্রেমের মতো’, ‘গুঞ্জন শুনি’, ‘সে কোন দরদিয়া’, ‘ফিরিয়ে দাও’, ‘ধিকি ধিকি’, ‘পাহাড়ি মেয়ে’, ‘কি যাদু’, ‘কতকাল খুঁজব তোমায়’, ‘হৃদয়হীনা’, ‘স্বপ্নভঙ্গ’, ‘জ্বালা জ্বালা’, ‘শেষ ঠিকানা’, ‘পিয়াসী মন’, ‘বলব না তোমাকে’, ‘জাতীয় সঙ্গীতের দ্বিতীয় লাইন’, ‘আজ জন্মদিন তোমার’, ‘প্রিয়তমা মেঘ’ গানগুলো।