মনোনয়ন পেলেন জয়া ও ফারিণ

এক দশক ধরে কলকাতার চলচ্চিত্রে অভিনয় করছেন জয়া আহসান। অন্যদিকে গত বছরই কলকাতার বাংলা সিনেমায় অভিষেক ঘটেছে তাসনিয়া ফারিণের।

দুই সময়ের এই দুই অভিনয়শিল্পী ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ডব্লিউবিএফজেএ) আয়োজিত ‘সিনেমার সমাবর্তন ২০২৪’–এর পুরস্কার আসরে মনোনয়ন পেয়েছেন।

গত বছরে টলিউডে জয়ার অভিনীত‘অর্ধাঙ্গিনী’ ও ‘দশম অবতার’ ছিল বেশ আলোচনায়। কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘অর্ধাঙ্গিনী’ সিনেমার জন্য পার্শ্বচরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে পশ্চিমবঙ্গে ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশন আয়োজিত ‘সিনেমার সমাবর্তন ২০২৪’ অ্যাওয়ার্ডে নাম উঠেছে তার।

অন্যদিকে জয়ার সঙ্গে মনোনয়ন পেয়েছেন ফারিণ। অতনু ঘোষের নির্দেশনায় ‘আরও এক পৃথিবী’ সিনেমায় অভিনয়ের জন্য মোস্ট প্রমিজিং ফিমেল অ্যাক্টর ক্যাটেগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি। যেখানে ফারিণকে লড়তে হবে দিলখুশ অভিনেত্রী ঐশ্বর্য সেনের সঙ্গে।

সিনেমায় ফারিণের অভিষেক কলকাতায়। ‘আরও এক পৃথবী’ সিনেমায় অভিনেত্রীর অভিনয় বেশ প্রশংসিত হয়। এতে ‘প্রতীক্ষা’ নামে এক তরুণীর চরিত্রে অভিনয় করেছেন তিনি। মেয়েটির ১১ বছরের জীবন অভিযাত্রার গল্প এটি। গল্পে প্রতীক্ষা নিজের প্রকৃত পরিচয়, প্রকৃত আশ্রয় খুঁজে বেড়ান। এসকে মুভিজ প্রযোজিত এই চলচ্চিত্রে ফারিণ ছাড়া আরও অভিনয় করছেন নির্মাতা কৌশিক গঙ্গোপাধ্যায়, সাহেব ভট্টাচার্য ও অনিন্দিতা বসু।

সম্প্রতি ‘অসময়’ নামে একটি ওয়েব ফিল্মে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ। সমাজে দম্ভ দেখিয়ে চলার মানুষের গল্প নিয়ে এটি নির্মাণ করেছেন কাজল আরেফিন অমি। সম্প্রতি এর একটি পোস্টার প্রকাশিত হয়েছে।

যেখানে দেখা যাচ্ছে, চারপাশ ভরে আছে ময়লা-আবর্জনায়, পলিথিনে মোড়ানো পচা খাবার ও বর্জ্যের স্তূপ। সেসব খাবার খাচ্ছে কাক-কুকুরে। এসবের মাঝে নামিদামি পোশাক পরে দাঁড়িয়ে আছেন কয়েকজন, যারা সমাজের বিভিন্ন শ্রেণিপেশার! তারমাঝে দেখা যাচ্ছে ফারিণকে। নতুন বছরে এ ওয়েব ফিল্ম দিয়ে আবার আলোচনায় থাকবেন ফারিণ– এমনটাই মনে করছেন তার ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published.