শাকিবের ‘দরদ’ সিনেমার মুক্তির তারিখ জানালেন পরিচালক মামুন

ধারবাহিক সফল সিনেমা উপহার দিয়ে আসছেন ঢাকাই সিনেমার মেগাস্টার শাকিব খান। গত তিন ঈদে ‘প্রিয়তমা’, ‘রাজকুমার’, ‘তুফান’ সিনেমা দিয়ে রীতিমত বাজিমাত করেছেন এই অভিনেতা। ‘তুফান’- এর রেশ কাটতে না কাটতেই শাকিব খানের প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’-এর মুক্তির ঘোষণা এসেছে।

৭ জুলাই নিজের ভেরিফাইড ফেসবুকে নির্মাতা অনন্য মামুন জানান, চলতি বছরের সেপ্টেম্বরেই প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘দরদ’। আর প্রেক্ষাগৃহে মুক্তির আগে সিনেমাটির সব প্রোমোশন জুলাইয়ের ১৫ তারিখ থেকে শুরু হবে।

ছবিটি গেল ফেব্রুয়ারিতে মুক্তির কথা থাকলেও নানা কারণে আর মুক্তি পায়নি। আগামী দুই মাস অর্থাৎ জুলাই ও আগস্ট মাস জুড়েই থাকবে ‘দরদ’-র প্রোমোশন। তবে এ প্রমোশনে নতুন কিছু চমকের ইঙ্গিতও দিয়েছেন নির্মাতা।

ঈদুল আযহার আগের দিন প্রকাশ পেয়েছিল দেড় মিনিটের দরদ টিজার। যেখানে বহুরূপী শাকিব খানকেই দেখা গেছে! কখনও তিনি একেবারে ছাপোষা মানুষ, আবার কখনো না ভয়ংকর এক রহস্য পুরুষ! টিজার বলছে, সাইকো থ্রিলার ঘরানার ছবি হতে ‘দরদ’।

টিজারে শাকিবের সঙ্গে বলিউড নায়িকা সোনাল চৌহানের আছে ভরপুর রোমান্স! সেই আভাসও পাওয়া গেছে! সঙ্গে দুর্দান্ত অ্যাকশন ও সাসপেন্স। টিজার প্রকাশের আগে শাকিব খানের ‘দরদ’ লুক প্রকাশ হয়েছিল। তখনও দুই বাংলার সিনেমা প্রেমীদের নজর কেড়েছিল।

অনন্য মামুন জানান, শুধু বাংলাদেশ ও ভারত নয়, বিশ্বব্যাপী একই দিনে পাঁচটি ভাষায় মুক্তি দেওয়া হবে দরদ। শিগগির শাকিব খানের ভক্তদের নিয়ে একটি অনুষ্ঠান করে জানানো হবে মুক্তির তারিখ। অনন্য মামুন বলেন, ‘দরদ নিয়ে আমাদের পরিকল্পনা বিশ্বব্যাপী ব্যবসা করার। সেপ্টেম্বরে একই দিনে সারা বিশ্বে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ ও ভারতের পাশাপাশি মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে সিনেমাটি।’

দরদ সিনেমায় শাকিব খানের নায়িকা বলিউডের সোনাল চৌহান। আরও অভিনয় করেছেন বাংলাদেশ ও ভারতের অভিনয়শিল্পীরা। আছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, এলিনা শাম্মী, ইমতু রাতিশ, রাহুল দেব, অলোক জৈন, সাফা মারিয়া, জেসিয়া ইসলাম প্রমুখ। পরিচালনার পাশাপাশি দরদের চিত্রনাট্য লিখেছেন অনন্য মামুন।