সবারই সুসময় আসে, হয়তো সেই সময়টা এখন পেয়েছি: জায়েদ খান

এক মাসের জন্য যুক্তরাষ্ট্র ও কানাডায় যাচ্ছেন ঢাকাই সিনেমার আলোচিত নায়ক জায়েদ খান। জানা গেছে, সাতটি শোতে অংশ নেবেন তিনি।

এ বিষয়ে জায়েদ খান বলেন, একটু বিশ্রাম পাচ্ছি না। এখনি ব্যাগ গুছিয়ে যুক্তরাষ্ট্র, কানাডায় যাবো এক মাসের জন্য। আমার অনেক দিনের ক্যারিয়ার। এর নেপথ্যে অনেক শ্রম ও সততা রয়েছে। সবারই সুসময় থাকে কিংবা আসে। সবার ভালোবাসায় আমি হয়তো সেই সময়টা এখন পেয়েছি।

তিনি বলেন, অনলাইনের এই যুগে প্রচারণার কারণে দেশের বাইরে প্রচুর মানুষ আমাকে চিনেছেন। এটা বুঝতে পারি দেশের বাইরে গেলে। এত এত ভালোবাসা যে বলে বোঝাতে পারবো না। এ কারণে বিদেশে শো-তে কল আসে।

এদিকে, সম্প্রতি দুবাই গিয়ে ডিগবাজি দেওয়ার সময় কোমরে ব্যথা পান এ অভিনেতা। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, সমুদ্র সৈকতে দুইটি ডিগবাজি দিয়েছেন। ২য় ডিগবাজি দেওয়ার সময় হঠাৎ কোমরে ব্যথা পান। পরে চিকিৎসকের পরামর্শে হোটেলে নিয়ে যাওয়া হয় তাকে।

এ সময় তিনি বলেন, যে ডিগবাজি দিতে পারে সে ঢাকা শহরেও পারে দুবাই শহরেও পারে চাঁদের শহরেও পারে। ব্যথা পাওয়ার বিষয়ে জায়েদ খান বলেন, এজন্যই আমার বোন বলে ডিগবাজি না দিতে। বেশি ডিগবাজি মারতে গিয়ে এ অবস্থা।

দুবাইয়ে ডিগবাজি দিতে গিয়ে কোমরে আঘাত পেয়েছেন এখন কেমন আছেন জানতে চাইলে তিনি বলেন, এখন চিকিৎসকের পরামর্শে ভালো আছি।

জায়েদ খান ২০০৬ সালে ভালবাসা ভালবাসা চলচ্চিত্রের মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন। চলচ্চিত্রটি পরিচালনা করেন মহম্মদ হান্নান, যেখানে তার সঙ্গে অভিনয় করেন রিয়াজ ও শাবনূর।

পরের বছর মনতাজুর রহমান আকবরের কাজের মানুষ ও মোস্তাফিজুর রহমান মানিকের মন ছুঁয়েছে মন চলচ্চিত্রে অভিনয় করেন। ২০১০ সালে মুক্তি পায় তার অভিনীত এফ আই মানিক পরিচালিত আমার স্বপ্ন আমার সংসার এবং মনতাজুর রহমান আকবর পরিচালিত মায়ের চোখ ও রিকশাওয়ালার ছেলে।

চলতি বছরের ১১ এপ্রিল জায়েদ খানের সিনেমা ‘সোনার চর’ মুক্তি পেয়েছে। যেখানে তার সহশিল্পী হিসেবে আছেন মৌসুমী ও ওমর সানী। এক্সেল ফিল্মসের ব্যানারে নির্মিত এই সিনেমায় আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, শবনম পারভীন, স্নিগ্ধা, আবুল হোসেন মজুমদার, শাওন আশরাফ, পাপিয়া মাহিসহ অনেকে।