স্টপ ইট, স্টপ ইট নাও: সিয়াম

গণ আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর তিন দিন সরকারবিহীন দেশে জীবন ও সম্পদের নিশ্চয়তার খোঁজে মানুষ। স্বাধীনতার ৫৩ বছরে অভূতপূর্ব দীর্ঘ এই অনিশ্চয়তার মুখে আগে কখনও পড়েনি বাংলাদেশ। ১৯৭৫ ও ১৯৯১ সালে সরকার পতন হলেও এই ধরনের পরিস্থিতি সৃষ্টি হলেও সংকট অতটা দীর্ঘ ছিল না।

মানুষের জানমালের নিরাপত্তার প্রধান দায়িত্ব যাদের, সেই পুলিশ-প্রশাসন যেন কোথাও নেই। এই অবস্থায় পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনার জন্য দরকার পুলিশ-প্রশাসনের তৎপরতা।

সরকার পতনের পর দৃর্বৃত্তরা দেশের বিভিন্ন জায়গায় অরাজকতা, অগ্নিসংযোগ ও ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়েছে। রাজশাহীতে স্টার সিনেপ্লেক্স ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। তছনছ করে প্রেক্ষাগৃহে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। এসব খবরে চটেছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ।

নিজের ভেরিফাইড ফেসবুকে সবাইকে অপশক্তিদের বিরুদ্ধে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন তিনি।

ফেসবুকে সিয়াম লিখেছেন, ‘স্টপ ইট। স্টপ ইট নাও। আমরা সবাই মিলে যে নতুন বাংলাদেশের স্বপ্ন দেখেছি, সেখানে শিল্প-সংস্কৃতির চর্চা আরও সুন্দর হবে, এটাই কামনা ছিল। কেন রাহুল আনন্দ দার বাড়িতে হামলা হলো, কেন শিল্পী বগা তালেবের বাড়িতে হামলা হলো? কেন রাজশাহী সিনেপ্লেক্সের এই হাল? কেন রুটস সিনেক্লাবের ক্ষতি করা হলো? কারা করছে এই কাজগুলো?’

ভক্তদের উদ্দেশে সিয়াম লিখেছেন, ‘চলুন, আমরা সবাই মিলে রুখে দিই এই অপশক্তিকে। ফ্যাসিবাদের বিকল্প হিসেবে ফ্যাসিবাদকে না এনে, নতুন এক বাংলাদেশ গড়ি। আমাদের স্বপ্নের বাংলাদেশ।’