২১ দফা দাবির সঙ্গে চলচ্চিত্র উন্নয়ন ফোরামের আত্মপ্রকাশ

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরাম নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। সংগঠনটি অন্তর্বর্তী সরকারের কাছে ২১ দফা দাবি জানিয়েছে।

বুধবার (২ অক্টোবর) বিকেলে বিএফডিসিতে চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির অফিস কক্ষে এক সংবাদ সম্মেলনে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

চলচ্চিত্র প্রযোজক সামসুল আলমকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরামের আহ্বায়ক ও চলচ্চিত্র পরিচালক শাহীন সুমনকে সদস্য সচিব করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে মেনিফেস্টো ঘোষণায় বর্তমান চলচ্চিত্র সার্টিফিকেশন বোর্ড ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার জুরি বোর্ড বাতিলের দাবি জানানো হয়।

২১ দফার মধ্যে সরকারিভাবে সেন্ট্রাল সার্ভার প্রতিষ্ঠা, ই-টিকেটিং, সিনেমা হল সংস্কার, চলচ্চিত্র নির্বাচনে ব্যাংক লোনের ব্যবস্থা, চলচ্চিত্র বিষয়ে অনার্স-মাস্টার্স কোর্স চালু, চলচ্চিত্র অনুদানের পূর্বে শর্ট লিস্ট প্রকাশ, প্রকৃত প্রযোজক-পরিচালককে চলচ্চিত্র অনুদান প্রদান, বিতর্কমুক্ত জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান, রাজনৈতিক কোটায় চলচ্চিত্র অনুদান প্রথা বন্ধ, বিশ্বমানের চলচ্চিত্র নীতিমালা প্রণয়ন, ভূমিহীন চলচ্চিত্র কর্মীদের জন্য আবাসন ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন ফোরামের আহ্বায়ক সামসুল আলম, চলচ্চিত্র শিল্পী সমিতির সিনিয়র সহসভাপতি ও ফোরামের যুগ্ম আহ্বায়ক চিত্রনায়ক ডিএ তায়েব, যুগ্ম আহ্বায়ক চিত্রনায়ক ওমর সানী, ফোরামের কার্যনির্বাহী সদস্য অভিনেতা আলী রাজ, শিল্পী সমিতির কার্যনির্বাহী সদস্য ও ফোরামের যুগ্ম আহ্বায়ক নানা শাহ, ফোরামের যুগ্ম আহ্বায়ক চলচ্চিত্র প্রযোজক এ জে রানা, যুগ্ম সদস্য সচিব সায়মন তারেক, চিত্রনায়ক হজরত আলী (ভুট্টো), চলচ্চিত্র প্রযোজক পিটার চৌধুরীসহ আরও অনেকে।

 

Leave a Reply

Your email address will not be published.