আটকে গেল সালমান-সামিরাকে নিয়ে ছবি ‘স্বপ্নের রাজকুমার’

নানা প্রতিকূলতা পেরিয়ে ১৯৯২ সালের ২০ ডিসেম্বর গোপনে সামিরাকে বিয়ে করেন বাংলা সিনেমার রাজপুত্র সালমান শাহ। এরপর তার জীবনে ঘটে যায় নানা ঘটনা।  শেষমেষ ২৪শেই জীবন প্রদীপ নিভে যায় সালমানের। সেইসব দিনের প্রেমকাহিনি নিয়ে ‘স্বপ্নের রাজকুমার’ নামে একটি সিনেমা বানানোর উদ্যোগ নিয়েছিলেন নির্মাতা ছটকু আহমেদ। তবে সালমানের মা নীলা চৌধুরীর আপত্তি ছিল তাতে। ফলে আর পর্দায় আসার সুযোগ পেল না সালমান-সামিরার প্রেমকাহিনি।

নির্মাতা জানান, সালমানের মা লন্ডন থেকে টেলিফোন করে সিনেমাটি বানাতে নিষেধ করেছিলেন।

ছটকু আহমেদের কথায়, ‘২০২০ সালে নির্মাতা সোহান সিনেমাটির উদ্যোগ নিয়েছিল। সেই সময় আমি আর সোহান সামিরার সঙ্গে কথা বলে সিনেমার গল্প সাজিয়েছিলাম। তাদের প্রেমকাহিনি অনেক সিনেম্যাটিক। সামিরার মুখে সেই গল্প শুনে আমাদের ভালো লেগেছিল। এ বছর সালমানের জন্মদিনের আগে আমার গল্পটির কথা মনে পড়ে। সালমান ও সোহানের স্মরণে সিনেমাটি তৈরির উদ্যোগ নিই। সামিরার সঙ্গে যোগাযোগ করলে সে সম্মতি দেয়।’

ছটকু আরও বলেন, ‘খবর পেয়ে কয়েকদিন আগে নীলা চৌধুরী (সালমান শাহ্‌র মা) লন্ডন থেকে ফোন করে আমাকে জানান, সালমানকে নিয়ে কোনো সিনেমা বানানো যাবে না। এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া আছে তাদের। নীলা চৌধুরীর এ সিদ্ধান্তকে সম্মান জানিয়ে সিনেমাটির কাজ স্থগিত করেছি।’

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর রহস্যজনকভাবে মারা যান সালমান শাহ। তার মৃত্যু নিয়ে ভক্তমনে ছিল শুরু থেকেই ধোঁয়াশা। কেউ মনে করতেন আত্মহত্যা করেছেন নায়ক- আবার কারও মতে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। যদিও এখনও খোলেনি সেই রহস্যজট।

এ নিয়ে গণমাধ্যমে বহুবার কথা বলেছে সালমানের পরিবার। সালমান শাহ’র মা নীলা চৌধুরী ও তার অনুরাগীরা যদিও মনে করেন, সালমানকে হত্যা-ই করা হয়েছে। আর সেই হত্যায় সালমানের পরিবারের অভিযোগের তীর স্ত্রী সামিরার দিকে।

Leave a Reply

Your email address will not be published.